মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

দর্শনীয় স্থান:

রত্নদ্বীপ রিসোর্ট আবাসিক হোটেল:

১. জালালপুর ক্যাডেট কলেজ এর সংলগ্নে রত্নদ্বীব রিসোর্ট অবস্থিত:

এটি ২০১৪ সালে গঠিত,

 

২। পাবনা ক্যাডেট কলেজ:

 

১।পাবনা ক্যাডেট কলেজ পাবনা শহর থেকে ১০কিঃমিঃ দুরে পাবনা-ঢাকা মহাসড়কেরপার্শ্বে জালালপুর নামক মৌজায় অবস্থিত। বাংলাদেশের প্রাচীন দশটি ক্যাডেটকলেজের মধ্যে এটি অন্যতম। ১৯৮১ সালের ৭ই আগস্ট তৎকালীন পাবনারেসিডেন্সিয়ালমডেল কলেজ পাবনা ক্যাডেট কলেজে রুপান্তরিত হয়। ত্রিশ একরভুমিতে ০৩টি হাউজ বিশিষ্ট সুদৃশ্য পাবনা ক্যাডেট কলেজ পাবনা জেলার অন্যতমদর্শনীয়স্থান।

২। জালালপুর জামে মসজিদ পাবনা সদর, পাবনা ।এই জামে মসজিদে জালালপুর মুসলিমধর্মপ্রান ব্যক্তিরা পাঁচ ওয়াক্ত নামাজ ও কোরয়ান পাঠ করে থাকে।এই জামেমুসজিদে ছোট ছেলে মেয়েদেরকে আরবি শিক্ষার ব্যবস্থা রয়েছে ।

৩। গয়েশপুর ইউনিয়ন পরিষদ পাবনা সদর হতে ৭ কি:মি: দূরে জোতগৌরী জালালপুর মৌজাতেঅবস্থিত। এই ইউনিয়ন পরিষদ ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত। ২০০৫ সালে গয়েশপুর ইউনিয়নপরিষদ কমপ্লেক্স ভবন ৫০শতাংশ জমিতে নির্মান করা হয়। ২৪ টি গ্রাম ২২মৌজা, জনসংখা ৩৯৯৫১ জন, পুরুষ ২০৫৭২, মহিলা ১৯৩৭৯, মোট পরিবার ৯১৭১ টি আছেগয়েশপুর ইউনিয়ন পরিষদে।

৪। বিস্তারিত: বিনোদন পার্ক রত্নদ্বীপ রিসোর্ট,পবনা সদর,পাবনা।এখানে মানুষের মনে আনন্দ দেওয়ার জন্য বিভিন্ন গানের কনর্সাট শিশুদের আনন্দদেওয়ার জন্য নাগোর দোলনা ইত্যাদির ব্যাবস্থা রয়েছে। আবাসিকের ব্যবস্থারয়েছে, দূরদূরন্ত থেকে এসে এখানে থাকা,খাওয়ার ব্যবস্থা রয়েছে ।

৫। বিস্তারিত: গয়েশপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টার পাবনা সদর, পাবনা ।জনগনের দোড়গোড়ায় ডিজিটাল সেবা প্রদানের একটি উন্নতম প্রতিষ্ঠান ইউনিয়নডিজিটাল সেন্টার যে খানে মানুষ ছেলে মেয়ে র্নিবিশেষে সমান অধিকার নিয়ে কাজকরে যাচ্ছে । ডিজিটাল বাংলা গড়ার একটি উন্নতম প্রতিষ্ঠান হিসাবে বর্তমানেপ্রতিষ্ঠানটি ব্যপক সাড়া লাভ জাগিয়েছে । এখানে অতি স্বল্প মূল্যে বিভিন্নসেবা পেয়ে থাকেন বিধায় মানুষের আস্তাভাজন প্রতিষ্ঠান হিসাবে পরিচিতি লাভকরেছে ।

৬। এনজিও সিসিডিবি,

গয়েশপুরইউনিয়নের জনগনকে আর্থিক ভাবে সহায়তা প্রদানের জন্য শিক্ষা, স্বাস্থ্য, ক্ষুদ্র ঋণ সহ বিভিন্ন কার্যক্রম চালু রয়েছে।